আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার,২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সুদানের এল ফাশেরে মুজিব বর্ষ উপলক্ষে সুদানিজ পুলিশ ফোর্সকে বঙ্গবন্ধুর জীবনীমূলক বই ও পিপিই প্রদান

Share

নিজস্ব প্রতিবেদকঃ

সুদানের এল ফাশেরে মুজিব বর্ষ উপলক্ষে সুদানিজ পুলিশ ফোর্সকে বঙ্গবন্ধুর জীবনীমূলক বই ও পিপিই প্রদান, সুদানের দারফুর প্রদেশের এল ফাশেরে উত্তর দারফুরের সুদান পুলিশ ফোর্সের (গস পুলিশ) সদর দপ্তরে আজ বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের পক্ষ থেকে মুজিব বর্ষ উপলক্ষে জাতির পিতার উপর লিখা ইংরেজী ভাষায় অনূদিত শতাধিক বই এবং কোভিড-১৯ নিয়ন্ত্রনে শতাধিক মাস্ক, হেন্ড স্যানিটাইজার ও পিপিই প্রদান করা হয়।

এই প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গস পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ মোহাম্মদ নূর, বিশেষ অতিথি ছিলেন স্ট্যাট লিয়াজো অফিসার (উত্তর দারফুর) কর্নেল আদোল ফিনা ও ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের ব্যানএফপিইউ উদ্যোগে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে উত্তর দারফুরের গস পুলিশের লাইব্রেরীর জন্য শতাধিক বই অফিসের কর্মকর্তাদের জাতির পিতাকে পরিচিতি দেয়ার জন্য প্রদান করা হয়। সেই সাথে গস পুলিশের দায়িত্ব পালনে কোভিড আক্রান্ত না হওয়ার জন্য মাস্ক, হেন্ড স্যানিটাইজার ও পিপিই প্রদান করা হয়। প্রদান অনুষ্ঠানে উত্তর দারফুরের গস পুলিশ প্রধান জাতির পিতার উপর লিখা বই প্রদানের জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ প্রদান করেন।

তিনি বলেন এই বই গুলো শুধুমাত্র বাংলাদেশের জাতির পিতার সম্পর্কে জ্ঞান আহরনের সুযোগ দিবে না, বরং সুদান ও বাংলাদেশের পুলিশের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধি করবে। ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম কর্তৃক মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং ১৯৭৩ সালে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতির পিতার “জুলি ও কুরি” পদক অর্জনের সময়টি সবার সামনে তুলে ধরেন।

স্ট্যাট লিয়াজো অফিসার (উত্তর দারফুর) বলেন বাংলাদেশ পুলিশ ইউনিট শান্তিরক্ষা মিশনে এসে শান্তিরক্ষা প্রতিষ্ঠার কাজের পাশা-পাশি গস পুলিশের জন্য বই প্রদানের দিনটি মাইলফলক হিসাবে উল্লেখ করেন। ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম জাতির পিতা উপর লিখা বই গুলোর উপর সংক্ষিপ্ত ধারনা প্রদান করেন। তিনি বলেন আমরা মিশন এরিয়াতে ইতিমধ্যে দারফুরের নিয়ালা বিশ্ববিদ্যালয়, এল ফাশের বিশ্ববিদ্যালয় ও খার্তুম বিশ্ববিদ্যালয়ে জাতির পিতাকে পরিচিতি করার উদ্দেশ্যে শতাধিক বই প্রদান করি।

তিনি আরো বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাংলাদেশ, উনাকে পরিচয় করা মানেই বাংলাদেশকে পরিচয় করে দেয়া। বাংলাদেশ ও সুদানের পুলিশ ফোর্সের মাঝে ভার্তৃত্ববোধ বৃদ্ধির জন্য কোভিড নিয়ন্ত্রনে পিপিই সহ মাস্ক ও হেন্ড স্যানিটাইজার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category