আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার,২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন

Share

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন বিরুদ্ধে প্রতিবাদ দিবস পালিত হয়েছে।
জাতীয় নারী সংগঠন সমূহের নেটওয়ার্ক ফাউন্ডেশন এর উদ্যোগে এক অবস্থান কর্মসূচি বুধবার সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মনোয়ারা রহমান, হিরুন নাহার শামীমা বেগম, নুরজাহান বেগম, মমতাজ বেগম, সুমা আক্তার, মারুফা বেগম, লাকি বেগম, আরিফুল ইসলাম লিটন প্রমুখ।
সভায় বক্তারা সমাজে নারীদের স্বাধীনভাবে চলাচলের জন্য গুরুত্বারোপ করেন। তারা দেশের প্রতিটা ক্ষেত্রে নারী এবং শিশুদের প্রতি বৈষম্যের ও যৌন হয়রানির প্রতিবাদ করেন। এবং নারীদের বিরুদ্ধে বিচারাধীন সমস্ত মামলা নিস্পত্তির দাবি করেন। এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

দেশের প্রতিটা নারী- শিশুকে রক্ষা করার জন্য সরকারের প্রতি দাবি জানান। তারা বলেন গত 10 মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ১২৫৩ জন নারী। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২০০ জন নারীকে, যৌন হয়রানির শিকার হয়েছেন ২২১ জনুয়ারি। পেটের মধ্যে দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫১ জন নারী। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬২ জন নারীকে। আত্মহত্যা করেছেন ১০ জন।

এবং ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছেন ৩ জন নারী ও 2 জন পুরুষ।
এছাড়া ধর্ষণের শিকার হয়েছেন ৭৬৭ চেষ্টা করা হয়েছে শিশু। ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৩৫ জন শিশুকে। যৌন সহিংসতার শিকার হয়েছেন ৮০ জন কন্যা শিশু ও ২৬ জন ছেলে শিশু। এই সমস্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিবর্গ কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এ ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category