আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার,২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের ওয়েব পোর্টাল তথ্য হালনাগাদকরণ বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণের ২ য় ব্যাচের উদ্ধোধন অনুষ্ঠিত

Share

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ( ইএএলজি) প্রকল্পের আওতায় ফরিদপুর জেলার উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের ওয়েব পোর্টাল তথ্য হালনাগাদকরণ বিষয়ক দুই দিনব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ কোর্সের ২ য় ব্যাচের উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের আইসিটি ল্যাব কক্ষে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এই প্রশিক্ষণের উদ্ধোধনী অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ( উপসচিব) মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিনব্যাপী প্রশিক্ষণের উদ্ধোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে বলেন ইউনিয়ন পরিষদের সচিবদের সকল সময়ে ওয়েব পোর্টাল হালনাগাদকরণ করতে হবে। ওয়েব পোর্টালে সকল লিংক আপডেট থাকতে হবে। সকল ভাতা ভোগীদের তালিকা, মুক্তিযোদ্ধাদের তালিকা সহ ইউনিয়নের সকল প্রকল্পের তালিকা এবং বিভিন্ন দপ্তরের তথ্য ওয়েব পোর্টালে আপডেট থাকতে হবে। এই বিষয়ে কোন সচিব অজুহাত দেখাতে পারবেন না।

পরে বলবেন আমি প্রশিক্ষণ পাই নাই, ইন্টারনেট এর সমস্যার কথা বলবেন এসব তালবাহানা কথা বললে সেই সচিবের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।তিনি আরো বলেন জেলার প্রতিটি ইউনিয়ন পরিষদকে আরো বেশী জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। যে সকল ইউপি তাদের ওয়েব পোর্টাল আপডেট রাখবেন না বার্ষিক মূল্যায়নে তাদের নাম বাদ রেখে মূল্যায়ন করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক দবির উদ্দিন, জেলা প্রোগ্রামার (আইসিটি) মোঃ ইমরান হাসান, ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার ও ফরিদপুর এলজি এসপি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আমিরউল ইসলাম। এসময় প্রশিক্ষক এফ এম মিজানুর রহমান ওয়েব পোর্টাল আপডেট বিষয়ে বিভিন্ন কৌশল পাওয়ার পয়েন্টর মাধ্যমে উপস্থাপন করেন।

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন জেলার প্রকল্পভুক্ত দুটি উপজেলার অফিস সহকারী, ইউনিয়ন পরিষদের সচিব ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সহ মোট ৩২ জন প্রশিক্ষনার্থী। দু’দিন ব্যাপী ২ টি ব্যাচে প্রশিক্ষণে মোট ৬৪ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category