আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার,২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পর্যটক নিরাপত্তায় জেলা পুলিশ পঞ্চগড়ের যুগান্তকারী পদক্ষেপ

Share

রেজাউল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি :

দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক রয়েছে জেলা পুলিশ, পঞ্চগড়। অন্যান্য বছরের তুলনায় চলতি বছর পঞ্চগড় জেলার প্রতিটি পর্যটন স্পটে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণস্থান বাস স্ট্যান্ড, ট্রেন স্টেশন চৌরঙ্গী, ধাক্কামাড়া, পাথরাজ, ভজনপুর, জগদল বাজার, তেঁতুলিয়া চৌরাস্তা মোড়সহ পর্যটকদের যাতায়াতের গুরুত্বপূর্ণ স্থান সমূহে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে প্রতিনিয়ত পর্যবেক্ষন করা হচ্ছে। পাশাপাশি দেওয়া হয়েছে একটি হটলাইন নম্বর-01320-139299

 

পুলিশ সুপার পঞ্চগড়, জনাব মোহাম্মদ ইউসুফ আলী বলেন, প্রতিবছর পর্যটন মৌসুমে পঞ্চগড় জেলায় বিপুল সংখ্যক পর্যটকের সমাগম হয়। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ও আইনশৃঙ্খলা উন্নয়নে পঞ্চগড় জেলায় ৪৫৭ টি সিসিটিভি ক্যামেরায় প্রতিনিয়ত পর্যবেক্ষন করা হচ্ছে।
সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশ তৎপর রয়েছ। যাতে দেশি-বিদেশি পর্যটক চা বাগান, তেঁতুলিয়া পর্যটকেন্দ্র হতে কাঞ্চনজঙ্ঘা সৌন্দর্য নির্বিঘ্নে উপভোগ করতে পারেন। পর্যটকদের নিরাপত্তায় রাত-দিন ২৪ ঘণ্টা জেলা পুলিশ কাজ করছে। পোশাকধারী ও সাদা পোশাকে দায়িত্ব পালন করছে জেলা পুলিশের সদস্যরা।

এদিকে চলতি পর্যটন মৌসুমের শুরুতে ভিড় বাড়ছে পর্যটন এলাকা পঞ্চগড়ে। দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধ থাকায় প্রতি প্রতিবছরের মতো পর্যটন শহর পঞ্চগড়ে লাখো পর্যটকের সমাগম হবে এমনই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্টদের। ইতোমধ্যেই তেঁতুলিয়াসহ জেলার পর্যটনকেন্দ্র গুলোতেও বিভিন্ন বয়সী মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। হোটেল-মোটেল, খাবার রেস্তোরাঁ থেকে শুরু করে সব স্থানে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে জেলা পুলিশের নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

পঞ্চগড় জেলা পর্যটন শিল্প বিকাশে আরও জোরালো পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সচেতন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category